জেইয়েল Pdf Download and Book Review

zayel pdf জেইয়েল
Titleজেইয়েল
Author
Publisher
ISBN9789843499738
Edition1st Published, 2021
Number of Pages192
Countryবাংলাদেশ
Languageবাংলা

 

বিশ্বজুড়ে  ইসরায়েলি মাফিয়াদের আগ্রাসন। পৃথিবীতে নেমে আসতে চলেছে ভয়ংকর বিপর্যয়। কাউকেই ওরা রেহাই দেবে না।
পৃথিবীতে চলমান প্রতি দশটি ঘটনার মধ্যে সাতটি ঘটনা তাদের দ্বারা সংঘটিত। আমেরিকায় গড়ে ৭০% সংঘাত সৃষ্টি করে ইহুদীরা এতকিছুর পড়েও কেন আমেরিকা ইহুদিদের মাথায় তুলে রাখে? এর পেছনে কি কারণ?
এসব কিছু তদন্ত করতে বেড়িয়েছে ক্যাসিও।
ক্যাসিও পেশায় একজন উচ্ছ পদস্থ ইন্টারপোল অফিসার।
কনকনে শীতের মাস, বরফে ঢাকা রাস্তা, মধ্যেরাত ক্যাসিও ঘর থেকে বেরিয়ে পড়ে তার কাছে ফোন এসেছে ডো-রেডো নামের কোনো এক জনমানবহীন জায়গায় ইসরায়েলি মাফিয়াদের গোপন বৈঠকের খবর, তাকে যেতে হবে সেখানে বিশ্বের বড় বড় টপ-টেরররা সেখানে আসবে মধ্যেরাতে। জায়গাটির নামও এ প্রথম শুনেছে সে, হয়তো এটা তাদের গোপন জায়গা যা তারা পৃথিবী থেকে লুকিয়ে রেখেছে। অথচ এ সম্পর্কে রাষ্ট্র প্রধান নাকি কিছুই জানেন না? তা কি করে সম্ভব!
এর পেছনেও হয়তো মস্তবড় কোনো রহস্য লুকিয়ে আছে?
ঘটনার পেছনের সত্য ঘটনাগুলো উপন্যাসটিতে লেখকঃ খুব নিখুঁতভাবে তুলে ধরেছেন, তুলে ধরেছেন মানুষের সব অজানা সত্যকে । আমি রীতিমতো বাকরুদ্ধ। আমার মনে হয় এই কালচক্রগুলোই ‘জেইয়েল’ বইটিকে অন্য আট দশটি গোয়েন্দা উপন্যাস থেকে সম্পূর্ণ ভিন্নমাত্রা এনে দিয়েছে। উন্মোচিত হলো গোয়েন্দা কাহিনির নতুনত্বের দ্বারা। এটি সাধারণ কোনো উপন্যাস নয়। গল্পের আড়ালে ১৯২ পৃষ্ঠার এ বইতে বিশ্ব রাজনীতির অন্ধকার দিক নিয়ে বলা হয়েছে। এ পৃথিবীতে আমাদের আড়ালে কী কী হয়, বইটি পড়লে আপনার ধারণা হবে। এছাড়াও অনেকগুলো বিষয় তুলে ধরা হয়েছে বইটিতে। বইটির কথাগুলো যদি বিশ্লেষণ করা হয় তাহলে বলা যায় তথ্যবহুল একটি বই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *