ভূত সমগ্র জাফর ইকবাল Pdf download

b ভূত সমগ্র জাফর ইকবাল Pdf download

বিখ্যাত লেখকদের ভূতের গল্প – মুহম্মদ জাফর ইকবাল ভূত সমগ্র Pdf download

ভয়ঙ্কর ভূতের গল্প সম্পাদনা লীলা মজুমদার – Bhayonkar Bhooter Galpo By Leela Majumdar

Read or View This Full Book

Read or View This Full Book

Read or View This Full Book

Read or View This Full Book


আরও পড়ুনঃ

পৃথিবী থেকে হারিয়ে যাওয়া মায়া শহর তুলান জুয়ুয়া খোঁজার গােপন অভিযানে ড্যানিয়েলি। আমাজনের গহীন অরণ্যে অভিযাত্রী দল মুখােমুখি হলাে এক অচেনা শত্রুর। তুলান জুয়ুয়া আর তার গােপন গােপন রহস্যের সন্ধানে শুধু ওরা একাই আসেনি, এসেছে আরাে অনেকে যারা ফেলেছে একের পর এক লাশ। সাথে হঠাৎ আগ্রাসী হয়ে ফিরে এলাে পৌরাণিক দানব। এদিকে যুদ্ধ করতে করতে ওদের গােলাবারুদও শেষ…….
প্রধান চরিত্রঃ- ডেনিয়েলি লেইডল, হকার, ভেরহােভেন, প্রফেসর ম্যাককার্টার,কফম্যান, ব্ৰাজোস,ম্যাট ব্লানডিন, ডেভারস, পােলাস্কি, এরিক।
কাহিনি সংক্ষেপেঃ-
ন্যাশনাল রির্সাচ ইন্সটিটিউট সংক্ষেপে এনআরইতে ফিল্ড অপারেটিভ হিসেবে কর্মরত ডেনিয়েলি লেইডল ও আরনল্ড মুর। তাদের এবারের মিশন আমাজনে। বহু আগে ব্ল্যাকজ্যাক মার্টিন নামের এক অভিযাত্রী আমাজন থেকে কিছু বিশেষ স্ফটিক উদ্ধার করে আনেন যা থেকে এনআরআই ধারনা করে হয়তাে কোন শীতল শক্তির উৎসের সন্ধান পাওয়া যাবে। এমন কোন শক্তি যা নিউক্লিয়ারের মতাে পরিবেশ দূষণ করবেনা বটে কিন্তু শক্তির অফুরন্ত চাহিদা যােগাবে। ডিরেক্টর গিবসের নির্দেশে মুরকে ওয়াশিংটন ফিরে যেতে হয় ও ডেনিয়েলিকে একাই সব দায়িত্ব দেওয়া হয়। তথ্য যাতে পাচার না হয় তাই ডেনিয়েলি কিছু সিভিলিয়ানকে সাথে নিয়ে কাজ শুরু করে। এরমধ্যে রয়েছেন প্রফেসর ম্যাককার্টার ও তার ছাত্রী সুসান, প্রহরী হিসেবে দক্ষিন আফ্রিকান ভাড়াটে সৈনিক ভেরহােভেন ও তার কিছু দক্ষ লােক ও পাইলট হিসেবে প্রাক্তন সিআইএ অফিসার হকার যাকে তার নিজের সংস্থাসহ আরাে অনেক সংস্থা খুজছে। এদের নিয়ে
আমাজনে পাড়ি জমায় ডেনিয়েলি। তাদের গন্তব্যস্থল মায়ানদের এক প্রাচীন মন্দির যা সপ্তমন্দির নামে পরিচিত। যেখানে রয়েছে প্রাচীন উপজাতি চোলােকোয়ান, মায়ান কিংবদন্তী ডেমিগড কাঠমানবদের উৎস। এর আগেও সেখানে একটি অভিযান পাঠানাে হয়েছিলাে তবে তা চরমভাবে ব্যর্থ হয়। আর ডিরেক্টর গিবস পুরােটাই গােপনে করে যাচ্ছিলেন।
অপরদিকে কফম্যান নামে আরাে এক লােক এনআরআই থেকে একধাপ এগিয়ে রয়েছেন। নিজের প্রাইভেট আর্মি নিয়ে তিনিও এগিয়ে যাচ্ছেন সেই শীতল শক্তি হস্তগত করতে যা তাকে বানিয়ে দেবে পৃথিবীর সবচেয়ে ধনী লােক। কাঠমানবদের নিয়ে একটি মিথ ভালােমতােই জানেন প্রফেসর ম্যাককার্টার। এই কাঠমানবরা অত্যন্ত ভয়ঙ্কর।
কিন্তু তারা তাে গল্পগাথার চরিত্র। তবে প্রফেসর ও তার সঙ্গী কারােরই ধারনা নেই কি ভয়ঙ্কর বিপদের সম্মুখীন হতে যাচ্ছেন তারা। তাদের জন্য ওৎ পেতে আছে এমন কিছু জন্তু যার কথা শুধু মায়ান পুথিতেই শােনা যায়। এতােই ভয়ঙ্কর সেই জন্তু যাকে গুলি করেও সহযে কিছু করা যায় না। একমাত্র আগুন বৃষ্টিই হতে পারে হকারদের বাচার আশ্রয়। কিন্তু বৃষ্টি কি হবে? চোলাকোয়ানরা কি সাহায্য করবে? কারা এই কাঠমানব? ডেনিয়েলিদের টিমে বিশ্বাসঘাতকটা কে? সবচেয়ে বড় কথা সত্যিই কি ওই অসভ্য জঙ্গলে শীতল কোন শক্তির উৎস আছে?
পাঠ প্রতিক্রিয়াঃ-
একদিকে মায়া সভ্যতার রহস্য অন্যদিকে রহস্যময়
আমাজন এ দু’টো নিয়েই ‘দ্য মায়ান কন্সপিরেসি’।
বলতেই হবে বইটি শুরু করার পর সম্পূর্ণ বই জুড়েই
এক অসাধারণ অনূভুতি পেয়েছি। আমার মতে যারা
জেমস রােলিন্স এর আমাজনিয়া পড়েছেন, তাদের কাছে আরাে একটি মাস্টারপিস বই হবে এটি।
একদিকে রহস্যময় প্রাচীন সমৃদ্ধ মায়া জাতির উত্থানের গল্প অন্যদিকে অচেনা শত্রু, সাথে আছে পৌরাণিক দানবের একের পর এক হামলা। শত্রুতা, মৃত্যু, বিশ্বাসঘাতকতা, অ্যাডভেঞ্জারে পরিপূর্ণ বলা যায়। আমার মত যাদের আমাজন নিয়ে আগ্রহ রয়েছে তাদের জন্যই এই বুদ্ধি আর সাহসীকতার সমন্বয়ে টানটান উত্তেজনায় ভরপুর এই বইটি। সাথে থাকছে প্রাচীন মায়া সভ্যতা নিয়ে জানা অজানা অনেক তথ্য।
ব্যক্তিগত মন্তব্যঃ-
বইটা পড়ার একসপ্তাহ আগেই আমাজনিয়া শেষ করেছি।আমাজন নিয়ে পরপর ২ টা এডভেঞ্চার আমাজন সম্পর্কে আগ্রহ ক্রমশ বাড়িয়েই তুলছে।
টানটান উত্তেজনায় ভরা মনােমুগ্ধকর উপন্যাস। এককথায় অসাধারন কাহিনী, টানটান সাসপেন্সে ভরা। পাঠককে এক আশ্চায্য কাল্পনিক জগতে ব্যস্ত রাখবে এই বই।

Leave a Reply

Your email address will not be published.