একটা জীবন তোমায় ছাড়া Pdf Download

bএকটা জীবন তোমায় ছাড়া Pdf Download

Smaranjit Chakraborty Book AKTA JIVAN TOMAY CHARA Pdf Download – স্মরণজিৎ চক্রবর্তী একটা জীবন তোমায় ছাড়া Pdf Download –

Bangla Pdf Book Download link

আমাদের সেইসর খেলাধুলো  বিকেলবেলায় এদিকটাতেই এসে বসি আমরা। আমরা মানে আমি আর বিরূপাক্ষ। সামনেই নদী। ঘটঘট করে মোটর লাগানো নৌকো চলে যায় ওইদিকে। ওইদিকে হাওড়া। আমরা কোনওদিন ওদিকে যাইনি। আমার জলে খুব ভয়। শ্রীময়ী বলে, গত জন্মে নিশ্চয়ই আমায় পাগলা কুকুরে কামড়েছিল। আসলে, শ্রীময়ী অনেক কিছুই বলে।

কখনও বলে, “তুই পার্থিব পটেলের চেয়েও বেঁটে।” আবার কখনও বলে, “তোর মাথার চামড়াটা কি গন্ডারের থেকে ধার নিয়েছিস?” এইরকমই আর কী! তবে করেও দেয়। ফিজিক্সের হার্ডার প্রবলেমস, আযপলিকেশন অব ক্যালকুলাসের কঠিন-কঠিন অঙ্ক, মাথার চুলের মধ্যে রিগলিসের গাম লাগিয়ে দেওয়া। আর, আমি রেগে গেলেই হিহি করে হাসে, দৌড়ে চলে যায়। শুধু যেতে-যেতে একবার পিছন ফিরে তাকায়, একটু অন্যরকমভাবে। আর আমি ভীষণ থতমত খাই। তাই দেখে পুরনো একটা গানের সুরে বিরূপাক্ষ বলে, “এমন মুরগি আর কে আছে, তোমার মতো বন্ধু”  ক্লাস ইলেভন পর্যস্ত জীবনে বিরূপাক্ষর তিনটি সমস্যা। ও কিছুতেই অরগ্যানিক কেমিষ্্রির কনভারশন করতে পারে না। আমাদের স্কুলের ক্রিকেট টিমের অজিত স্যার ওকে টুয়েলফ্থ ম্যানই রেখে দিয়েছেন। আর তৃতীয় সমস্যাটা একটু গুরুতর। সমস্যাটির নাম লিভানো। লিভানো মুখার্জি। আমি কতবার বিরূপাক্ষকে বলেছি, এরকম লিভারের ওষুধমার্কা নামের একটা মেয়েকে তোর কেন ভাল লাগে আমি বুঝি না। কিন্তু বিরূপাক্ষ অনড়। ওর ভাল লাগে। লিভানো খুব ভাল সাইকেল চালায়, দারুণ গান করে, ওর হাতের আতুলগুলো খুব সুন্দর .

Leave a Reply

Your email address will not be published.