সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Bangladesh Civil Aviation Authority Job Circular 2021

circular সিভিল এভিয়েশন নিয়োগ বিজ্ঞপ্তি

Job Circular at Bangladesh Civil Aviation Authority (CAAB) Job Circular 2021 : সিভিল এভিয়েশন জব সার্কুলার ২০২১ সম্পর্কিত তথ্য বিস্তারিত-

  • প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ
  • শিক্ষাগত যোগ্যতা(Educational): এসএসসি/ এইচএসসি /  স্নাতক/ ডিপ্লোমা সমমান পাশ
  • পদের নাম(Post name): রেডিও টেকনিশয়ান, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, মোটর পরিবহন ফিটার ড্রাইভার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, রেডিও মিস্ত্রি, কাঠমিস্ত্রি, ইঞ্জিন চালক, রং মিস্ত্রি, প্লাম্বার, রাজ মিস্ত্রি, সশস্ত্র নিরাপত্তা প্রহরী, মোয়াজ্জিন, ট্রাফিক হ্যান্ড, লাউঞ্জ রুম পরিচালক, মোটর পরিবহন ক্লিনার ও মালী।
  • পদের সংখ্যাঃ ৩ টি আলাদা নিয়োগ বিজ্ঞপ্তিতে ১১৬ টি পদে মোট ১৬১৩ জনকে নিয়োগ দেবে।
  • (Salary)বেতনঃ ৮,৫০০-২০,৫৭০/- ৯,৩০০-২২,৪৯০/-১১,৩০০-২৭,৩০০/-  ১৬,০০০-৩৮,৬৪০/- থেকে ২২,০০০-৫৩,০৬০/-
  • বেতন স্কেল ও গ্রেড: জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।
  • আবেদনের শুরুর তারিখঃ ২৩ মে ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
  • (application Deadline)আবেদনের সময়সীমাঃ ২০ জুন ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।
  • আবেদনের মাধ্যমঃ আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। (ডাকযোগের মাধ্যম)
  • আবেদনের ঠিকানা(Apply Online) here: caab.teletalk.com.bd
  • For more Details Visit(Official Website): caab.portal.gov.bd
  • Category:  Government Jobs Circular
  • আবেদন প্রার্থীগণঃ  নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবে, যারা ৮ম শ্রেণী/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ, ওইসব প্রার্থীদের আবেদনের সুযোগ রয়েছে।
  • Job Location: Bangladesh

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

০১. নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে:
(ক) অত্র নিয়ােগ বিজ্ঞপ্তির ০৩টি গ্রুপ (গুপ-৮, গুপ-৯ এবং গ্রুপ-১০) রয়েছে। একই গ্রুপের সকল পদের পরীক্ষা একই তারিখ ও সময়ে অনুষ্ঠিত
হবে বিধায় যেকোন গ্রুপের একটি ক্রমিকের (যেমন গ্রুপ-৮এর ক্রমিক ১ হতে ১২ পর্যন্ত যেকোন একটি, গুপ-৯ এর ক্রমিক ১ হতে ১৩ পর্যন্ত যেকোন একটি এবং গ্রুপ-১০ এর ক্রমিক ১ হতে ৯ পর্যন্ত যেকোন একটি বেশি পদে আবেদন করার সুযােগ নেই।
(খ) নিয়ােগ বিজ্ঞপ্তিটি www.caab.gov.bd এবং http://caab.teletalk.com.bd -তে পাওয়া যাবে।
(গ) ০১/০৪/২০২১ তারিখে প্রার্থীর বয়স বিজ্ঞপ্তির ৩নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।
(ঘ) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযােজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।
(ঙ) নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনাে সংশােধন হলে তা অনুসরণ করা হবে। কর্তৃপক্ষ এ বিষয়ে নিয়মমাফিক যে কোন পদক্ষেপ গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করে। শূন্য পদ পূরণের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
(চ) পরীক্ষামৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ব্যবহারিক পরীক্ষায় (প্রযােজ্য ক্ষেত্রে) অংশগ্রহণ করতে পারবেন এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন ।
(ছ) মৌখিক পরীক্ষার সময় জাতীয় পরিচয়পত্রসহ সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন/পৌরসভা/ সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আবেদনকারী মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে এবং এতিম নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, উপজাতীয় এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের ফটোকপি দাখিল করতে হবে। আবেদনকারীকে তার অর্জিত সর্বশেষ শিক্ষাগত যােগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে।
(জ) কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।
(ঝ) নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলী:
(ক) অাগ্রহী প্রার্থীগণ http://caab.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:
i. Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৩/০৫/২০২১ খ্রিঃ সকাল- ১০:০০ টা।
ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২০/০৬/২০২১ খ্রিঃ বিকাল ০৫:০০ টা।

৩. প্রার্থীর যােগ্যতা যাচাই:
প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/ জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোনাে প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।
মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি প্রদর্শন পূর্বক প্রতিটির ০১টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

  • ক, প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ) !
  • খ. প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা-এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।
  • গ, মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি।
  • ঘ. ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/নবম বা তদুর্ধ্ব গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
  • ঙ. জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি।
  • চ. Online-এ পূরণকৃত আবেদনপত্রের প্রিন্টেড কপি (Applicant’s copy)।

8. নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোনাে বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।
৫. কেউ তথ্য গােপন করে চাকরি গ্রহণ করলে নিয়ােগপত্র বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।
৬. কর্তৃপক্ষ, সরকারি বিধি-বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযােজন করতে পারবে। কর্তৃপক্ষ। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।
৭. আবেদনপত্র জমাদান, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ বা তুলনামূলক যােগ্যতায় উচ্চমান অর্জনের মাধ্যমে কোন প্রার্থী সংশ্লিষ্ট পদে নিয়ােগের জন্য কোনাে আইনি” বা “মানবিক অধিকার অর্জন করবেন না।
৮. আবেদনপত্র বাছাই ও নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।
৯. কোনাে প্রকার তদবির প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে।
১০. নিয়োগকৃতদের বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের আওতাধীন যে কোনাে দপ্তর/বিভাগ/ইউনিট/বিমানবন্দরে পদায়ন করা হবে।
১১. উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযােজ্য হবে।

circular বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল জব সার্কুলার ২০২১
বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল জব সার্কুলার ২০২১

Leave a Reply

Your email address will not be published.