বিয়ে অর্ধেক দ্বীন বই Pdf Download (Full)

book বিয়ে অর্ধেক দ্বীন বই Pdf Download Full

বিয়ে একটি সামাজিক বন্ধন। বিবাহ জীবনে একজন স্ত্রী স্বামীর মধ্যকার যে দায়িত্ব থাকে এবং পারিবারিক যে বন্ধন থাকে তা তুলে ধরা হওয়েছে। একজন স্বামীর কি কি দায়িত্ব থাকে স্বামী হিসেবে এবং একজন স্ত্রীর কি কি দায়িত্ব থাকে স্ত্রী হিসেবে তা বর্ননা করা হয়েছে।

বইটি পড়ে অখাদ্য-কুখাদ্য কিছুই পেলাম না; বরং ইসলামিক সাহিত্য চর্চার জন্য বইটি গ্রহণযোগ্যতা অবশ্যই অত্যধিক। বইটির ঘটনাগুলো পড়ে আপনি বিবাহের মাধ্যমে সৃষ্ট আত্মীয়ের সম্পর্কগুলো কেমন হয় তা জানতে পারবেন। বিয়ের জন্য যারা মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করছেন, তাদের সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য একবার হলেও বইটি পড়া প্রয়োজন। আপনি যদি একজন মা, স্ত্রী কিংবা বাবা, স্বামী হয়ে থাকেন তবে আপনিও বইটি পড়বেন। বুঝতে পারবেন, আপনার বৌমা কতটা মানুসিক চাপের মধ্যে থাকে। তার উপর এমন অসহনীয় আচরণ করা আদৌ উচিত কি না?!
.
বইটির প্রতিটি গল্পের ইন্ডিংগুলো ছিল অনেক ক্ষেত্রে মিলনাত্মক এবং প্রশান্তিদায়ক। আমার কাছে এই বইটির ‘অনেক ভালো লেগেছে’ এমন গল্প হলো- ‘হঠাৎ বিয়ে’, “একজন বেহেস্তি নারী” আর সবার শেষের গল্প “অন্ত পথের সাথি” গল্পটি। আরও অনেক আছে । যেগুলো মিলেই; ঘটনাপ্রবাহ ভালো লেগেছে বলে সাথে সাথে ভালোলাগা সৃষ্টি হয়েছে বইটির প্রতি। ভালো লাগার মতোই একটি বই এটি।

হাদিসের আলোকে আদর্শ স্বামী বিয়ে অর্ধেক দ্বীন বই Pdf download –

Leave a Reply

Your email address will not be published.