চন্দ্রহাস pdf free download

d চন্দ্রহাস pdf free download

চন্দ্রহাস pdf free download – Chondrohash pdf Sourav Chokrovorty

বুক রিভিউঃ চন্দ্রহাস
লেখকঃ সৌরভ চক্রবর্তী
বইটির Rating একটু পরে দেই।কারণ বইটি পড়ার সময় আমার ফিলিংস যে আসলে কেমন হয়েছিল তা আমি নিজেই বুঝতে পারছিনা। আমার অনুভূতি লিখে সেটা আমি নিজে একবার পড়ে এরপর rating দিবো।
প্রথমেই বলে রাখি আমি হার্ডকোর লেভেলের ভায়োলেন্স খুব পছন্দ করি। এমনকি Saw I – V, Cube, Cube 2, Hypercube, Truth or Dare টাইপের মুভিগুলোও একটানা দুই-তিন দিন দেখে শেষ করেছিলাম। সেই হিসেবে বইটি পড়ার সময় মনে হচ্ছিল, সৌরভ ভাই যেন আমার জন্যই লিখেছেন বইটা। এতটা ভায়োলেন্স আমি আর কোনো বইতে পেয়েছি বলে আমার মনে হয়না। বইটায় সবচেয়ে উপভোগ্য ছিল ইতিহাসের ঘটনাগুলো খুব সুন্দর করে গল্পের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে তবে পড়ে বুঝা যাচ্ছিল, গল্পের চেয়ে ইতিহাসের বর্ণনাতেই বেশি জোর দেয়া হয়েছে। ইতিহাস বিষয়টা আমার খুব পছন্দের এর সাথে যখন চরম লেভেলের ভায়োলেন্স ফ্রি পাওয়া যায় তখন তা উপভোগ না করে থাকা যায়? Empire of the Moghul শেষ করার অনেকদিন পর মনের খোড়াক মেটানোর মত একটা বই পড়েছি। ভাই এর কলম থেকে এরকম ইতিহাস নির্ভর বই আরও আশা করছি।
এবার একটু সমালোচনা করি। বইটি পড়ার সময় মনে হলো কাহিনী বিল্ড আপ একটু উইক। মানে কয়েক জায়গায় অলৌকিক ভাবে ঘটনা এগিয়েছে। মনে হচ্ছিল, চন্দ্রহাস খুঁজার জন্য যখন যা দরকার তা নিজে থেকে এসেই ধরা দিচ্ছিলো। এই একটা ব্যাপারে পরের বার একটু লক্ষ্য রাখবেন।
শেষকথা হল, আমি পুরো বইটা এখনো শেষ করতে পারিনি। আসলে এতটা নিতে পারিনি। ব্যাপারটা আসলে এমন যে, ধরেন আমার কাচ্চি খেতে মন চাচ্ছে অনেক বছর খাওয়া হয়নি। তো এক দোকানে গিয়ে কাচ্চির অর্ডার দিলাম, দোকানদার কাচ্চির সাথে মাংসের পরিমাণ এতটাই বাড়িয়ে দিল যে এক বসাতে অর্ধেক খেয়ে আর খেতে পারলাম না। 😛
কালকে সকালে পুরোটা শেষ করবো। তবে আমি বলবো, যারা মানুষ কাটাকাটি কল্পনা করতে পারেন না, তারা এটা না পড়লেই ভালো। নিতে পারবেন না।

Chondrohash pdf Sourav Chokrovorty

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *