জোনাকির রং সায়ক আমান Pdf Download (link)

জোনাকির রং সায়ক আমান Pdf Download link

বইয়ের নাম; জোনাকির রং সায়ক আমান pdf download – JONAKIR RONG SAYAK AMAN PDF review:

বিখ্যাত গল্প বলিয়ে শতরূপ ঘোষকে একটি অদ্ভুত প্রস্তাব দেন ব্যবসায়ী আশিস দত্ত। তাঁর ভাইঝি বিনি নাকি মানসিক ভারসাম্য হারিয়েছে এবং তার মধ্যে আত্মহত্যার প্রবণতা দেখা দিয়েছে। এসবের মূলে রয়েছে মেয়েটির ভয়াবহ ও দুঃখজনক অতীত। শতরূপের চাকরির কাজ হবে মেয়েটির সেই ভুলে যাওয়া অতীতকে সুস্থসবল হাসিখুশি ভরা একটি অতীত হিসেবে গড়ে গল্প শোনানো। শতরূপ সেখানে যায় এবং ধীরে ধীরে তার নিজের জীবনটাও অন্যভাবে বাঁক নিতে থাকে।

ক্রমশ মনে হতে থাকে যে শতরূপ ও বিনির মধ্যে কোন একটি যোগসূত্র আছে। দুজনেরই অতীতে পাওয়া অনেক দুঃখকষ্ট তাদের মনে ও জীবনে ভয়ানক ছাপ ফেলে গেছে। সেই যোগসূত্র খুঁজতে থাকে শতরূপের বান্ধবী ডঃ নীহারিকা আর চারপাশে ছড়িয়ে থাকে মায়ান সভ্যতার আত্মহত্যার দেবতা ইক্সট্যাবের ডাক।
দুঃখজনক শৈশব ও অতীত মানুষকে কতটা বদলে দিতে পারে তার একটি ভয়ানক নিদর্শন।

পাঠ প্রতিক্রিয়া- একদম অন্যরকম একটা অভিজ্ঞতার জন্য তৈরি হয়ে যান।
প্রথম পাতাতেই এত সুন্দর করে লেখক ভূমিকা লিখেছেন যে প্রথম লাইন পড়েই আপনি মুগ্ধ হয়ে পাতার পর পাতা পড়তে বাধ্য হবেন। একটা অদ্ভুত ভালো লাগা কাজ করবে পাঠকের মনে।

তারপর শুরু হবে মূল কাহিনী। প্রথমদিকে সবকিছু বাস্তব বলে মনে হবে। শতরূপের থেকে আপনিও একটি গল্প শুনতে চাইবেন।
কাহিনীর মাঝখানে হঠাৎ মনে হতে থাকবে যে আমি কি এটা থ্রিলার পড়ছি?
কাহিনীর শেষের দিকে মনে হবে যেন রূপকথা পড়লাম। বাস্তব, অবাস্তব, কল্পনা আর রহস্য- সব মিলেমিশে হয়ে যাবে একাকার।

বইটা পড়তে পড়তে আমার এমন মনে হচ্ছিল যেন এই গল্পটা শেষ হবে না আর আমি এই গল্পটার শেষটা জানার জন্যও পড়ছি না। আমি গল্পটা পড়ছি তার কথাগুলোর জন্য, অনুভূতিগুলো হৃদয়ে গেঁথে নেওয়ার জন্য, এর শেষ যাই হোক না কেন, পড়ার যাত্রাটাই যেন সেরা অভিজ্ঞতা।
পাঠক হিসেবে একটা টিপস দিতে ইচ্ছে আছে। সেটা হচ্ছে এই যে কোনো বিষন্নতার সমস্যায় থাকা মানুষকে এই বইটি উপহার না দেওয়া ভালো। না না তাই বলে ভাববেন না যে বইটি সম্পর্কে আমার কোনো অভিযোগ আছে। একেবারেই না। আমি শুধু আমার মনে হওয়াটা বললাম।
বইটির লেখনী খুবই অন্যরকম বলে মনে হয়েছে। এরকম আরো বই আশা করছি লেখক সায়ক আমানের থেকে। দাদা, অডিও স্টোরি তো অনেক হচ্ছেই, এবার আরো কিছু বই লিখতে হবে কিন্তু। আপনার আরো অনেক বই লেখা বাকি।

বই রিভিউ: জোনাকির রং সায়ক আমান

  • উপন্যাসের নাম – জোনাকির রং
  • লেখক – সায়ক আমান
  • প্রকাশক – বিভা
  • পৃষ্ঠা সংখ্যা – ২৭২
  • format: pdf

 “ সত্যির উলটোদিকে মিথ্যে থাকে , তুই তো আমাকে ঠিক মিথ্যে বলবি না , বলবি গল্প … গল্পের উলটোদিকে কৈ থাকে ? ”
“ আচ্ছা , ধর , গল্পের উলটোদিকে থাকে জোনাকি … “

“ তুই একটা একটা করে সত্যিকারের গল্প বলবি আর আমি তার উলটোদিকে হেঁটে এক – একটা করে জোনাকি খুঁজে পাব কেমন ,
লেখক কাম স্টোরিটেলার শতরূপ ঘোষের কাছে আসে এক অদ্ভুত প্রস্তাব । গল্প শোনাতে হবে তাকে , মোটা পারিশ্রমিকের বিনিময়ে , তবে শ্রোতা এখানে কেবল একজন । কাজটা কঠিন কিছু নয় । খানিকটা উপন্যাস লেখার মতোই । কেবল তফাত হল যে উপন্যাসটা সে লিখবে , সেটা কেউ সত্যি বলে বিশ্বাস করবে । কারও জীবনের গল্প লিখতে হবে তাকে । যে ছবিগুলো ডার্ক আর গ্রে কালারে আছে , সেগুলোতে প্যালেটের যে – কোনও ব্রাইট রং লাগিয়ে নিজের ইচ্ছামতো সাজিয়ে নিতে হবে সেই একজনের অতীত । কিন্তু গল্প লেখা কি সত্যিই এত সোজা ?

JONAKIR RONG SAYAK AMAN PDF link

নর্থ বেঙ্গলের গভীর জঙ্গলের মধ্যে এক পরিত্যক্ত ভাঙা মন্দিরে খোদাই করা রয়েছে মায়ান সভ্যতার সুইসাইডের দেবতা ‘ ইন্সট্যাব ’ – র ছবি । কিন্তু কেন ? কেন বিনির চোখের দিকে তাকিয়ে থাকা যায় না বেশিক্ষণ ? সত্যি কি ন্যাচারাল হিলিঙের ক্ষমতা রয়েছে বিনির । আর ইলোরা … সে কি সত্যিই এসেছিল পৃথিবীর বাইরের অন্য কোনও জগৎ থেকে ? ইলোরার হাতের জার কি কোনোদিনও পুরোপুরি ভরতি হবে জোনাকি দিয়ে ?
🍁এই পৃথিবীর প্রত্যেকটা সুইসাইড নোট কি মৃত্যুকে লেখা প্রেমপত্র নয় ?

🍁“ তুই সব থেকে বেশি মিস করিস কাকে ? ” “ নিজেকে , একটা পুরোনো আমিকে … ”

Download now

Leave a Reply

Your email address will not be published.