(Pdf) প্যারাডক্সিক্যাল সাজিদ ১, ২, ৩ পিডিএফ ডাউনলোড

pdf প্যারাডক্সিক্যাল সাজিদ ৩
বইয়ের নামঃ প্যারাডক্সিক্যাল সাজিদ ১ ও ২, ৩ পিডিএফ ডাউনলোড (Pdf Download)
লেখকঃ আরিফ আজাদ
বিশ্বাসকে যুক্তির দাঁড়িপাল্লায় মাপা কি খুব সহজ? অবিশ্বাসীকে কতটা মায়াভরা স্পর্শে বিশ্বাসের শীতল পরশ দেয়া যায়? যুক্তিই মুক্তি নাকি বিশ্বাসের যুক্তিতে মুক্তি? এমন কিছু প্রশ্নের সম্মুখীন আর নিষিদ্ধতায় ঘেরা বইটি হলো “প্যারাডক্সিকাল সাজিদ”।

প্যারাডক্সিক্যাল সাজিদ ১, ২ রিভিউ পিডিএফ ডাউনলোড বই সম্পর্কেঃ

#প্যারাডক্সিকাল সাজিদ ১ পিডিএফ ডাউনলোড
আমাদের সবার মনে ধর্ম নিয়ে নানারকম প্রশ্ন জাগে। হয়তো কাউকে বলা হয়না কিন্তু নিজের মাথায় ঠিক ই ঘুরপাক খায়। এমন ই কিছু প্রশ্ন উত্তর নিয়ে রচিত বই ” প্যারাডক্সিকাল সাজিদ”। প্যারাডক্সিকাল সাজিদ -১ এ ২২টি অধ্যায় রয়েছে। অর্থাৎ ২২টি প্রশ্ন উত্তর।
গল্পের মূল চরিত্র হলো সাজিদ। তার কাছের মানুষরা বিভিন্ন প্রশ্ন করে তাকে নাস্তিক বানাতে চাই। চমৎকার বিষয় হলো, সাজিদের উত্তর। সাজিদের বোঝানোর ধরণ আর উদাহরণ গুলো অসাধারণ। নাস্তিকদের অযৌক্তিক প্রশ্নেও হাস্যোজ্জ্বল মুখে কোরআন হাদিস, সায়েন্স,দর্শন,বাস্তবতার প্রেক্ষিতে সঠিক দ্বীন তুলে ধরেছে। বইটির প্রতিটি অনুচ্ছেদে নাস্তিকদের যৌক্তিক অযৌক্তিত প্রশ্নের উত্তর খন্ডন করা

হয়েছে। উপন্যাসের আদলে গড়া বইটির পদে পদে রয়েছে বিজ্ঞান ও যুক্তির অভিনব সব কথা। রয়েছে সাহিত্যরস ও কঠিন বাস্তবতার সংমিশ্রণ।

#প্যারাডক্সিকালসাজিদ  ২ পিডিএফ ডাউনলোড

সৃষ্টির সূচনালগ্ন থেকে আলো অন্ধকারের একটা দ্বন্দ্ব হয়ে আসছে। কিন্তু মাঝে মাঝে অন্ধকারকে এতোই আকর্ষণীয় পন্থায় সামনে আনা হয় যে আমরা অন্ধকারকে আলোর চেয়ে সুন্দর মনে করি। মিথ্যের অন্ধকারে আলো পৌঁছাতে আসা একটি বই হলো প্যারাডক্সিকাল সাজিদ-২।
বইটিতে নাস্তিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়া হয়েছে।
বইটি শুরু হয়েছে নারী সংক্রান্ত একটি বহুল আলোচিত নাস্তিকদের অপবাদের জবাব দিয়ে। এই বইয়ে সাজিদ শুধু ইসলাম নিয়ে অপবাদকে যুক্তি আর তথ্যের সংমিশ্রণে হটিয়ে দিয়েছে তা নয়, এর মাধ্যমে সাজিদ এটাও প্রমাণ করেছে যে ইসলাম মানবতা বিরোধী একটা কিছু নিয়ে পৃথিবীতে আসেনি, এসেছে অনৈতিকতাকে নৈতিকতার স্থান দিতে, কুসংস্কারকে সংস্কার করতে সর্বোৎকৃষ্ট পন্থায়।
#বইটি_কেনো_পড়বেন?
সমাজে বিশ্বাসী আর অবিশ্বাসীদের মধ্যে কথার দ্বন্দ্ব লেগে আছে বহু বছর ধরে। কেউ বলে ধর্ম মানবরচিত, কেউ বলে ধর্ম স্রষ্টা প্রদত্ত। অবিশ্বাসীরা বিশ্বাসীদের ঘায়েল করার জন্য মারাত্মক প্রশ্ন ছুড়ে মারে। বইটিতে প্রশ্নগুলোর জবাব দেওয়া আছে সাবলীলভাবে। আপনিও জানতে পারবেন এই প্রশ্নগুলোর উত্তর। বইটিতে অনেক জায়গাতেই টেকনিক্যাল অনেক কিছুই বলা হয়েছে তবে সাবলীলভাবে যাতে বুঝতে সুবিধা হয়।
#লেখনশৈলীঃ
লেখকের লেখনশৈলীর কথা বলে শেষ করা যাবেনা। বৈজ্ঞানিক ব্যাপারগুলো কঠিন মনে হলেও বিষয়গুলো লেখক উপস্থাপন করেছেন খুবই সাবলীলভাবে যাতে সবার বুঝতে সুবিধা হয়। লেখকের অনুভূতি, অভিব্যক্তি কলমের দ্বারা প্রতিটি বইয়ে ফুটে উঠে সুনিপুণভাবে।
#ব্যক্তিগত_মতামতঃ
আমি মনে করি, বর্তমান যুব সমাজকে আত্মিক ও মানসিক অবক্ষয় হতে রক্ষা করতে এই বইটির অবদান অনস্বীকার্য।
বিজ্ঞানের উৎকর্ষতা আমাদের জীবন যাত্রায় বহুল পরিবর্তন সাধিত করেছে। বিজ্ঞানের অপপ্রয়োগ কিছু মানুষকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। যার বুদ্ধিভিত্তিক জবাব দেওয়া হয়েছে “প্যারাডক্সিকাল সাজিদ ” বইয়ে।
সবচাইতে মজার ব্যাপার মনে হয়েছে বিজ্ঞানের দোহাই দিয়ে সবসময় ধর্ম তথা কোরআনের বিভিন্ন ভুল ধরবার চেষ্টা করা হয়, বিজ্ঞান যে ক্ষণেক্ষণে পরিবর্তিত হয় সেটা চোখে আঙুল দিয়ে দেখানো হয়েছে।
আমি মনে করি যারা বিজ্ঞান ও ধর্মকে গুলিয়ে নানান সন্দেহে ভোগেন তাঁদের অবশ্যই বইটা পড়া উচিত৷।
প্যারাডক্সিক্যাল সাজিদ ১, ২, ৩ free download – (কালেক্ট লিংক)

Leave a Reply

Your email address will not be published.