পর্ণগ্রাফি থেকে বাঁচার উপায় (সেরা উপায়)

যেভাবে মোবাইলে পর্ণগ্রাফি চিরতরে বন্ধ করবেন।

আসসালামু আলাইকুম। শুরুতেই লাখ-কোটি শুকরিয়া জ্ঞাপন করছি মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লার দরবারে। যারা পর্নোগ্রাফি থেকে মুক্তির চেষ্টা করছেন কিন্তু পারছেন না। মূলত তাদের উদ্দেশ্য আমার এ লেখা।

নিচের কয়েকটি ধাপ অনুসরণ করলে খুব সহজেই আপনি আপনার মোবাইল থেকে চিরতরে পর্ণগ্রাফিকে বিদায় জানাতে পারবেন।

ধাপ – ১: প্রথমে Play store এ গিয়ে Safe surfer নামে সার্চ করে নিচের মোবাইল অ্যাপটি ডাউনলোড করুন।

ধাপ – ২: মোবাইল থেকে ক্রোম বা যেকোনো ব্রাউজার ওপেন করে Temporary Mail Generator লেখে সার্চ করুন। অথবা, https://temp-mail.org/en/ এখান থেকে সহজেই একটি temporary mail তৈরি করতে পারবেন।

Temporary mail অ্যাড্রেসটি কিছু সময়ের মধ্য তৈরি হলে, মেইল অ্যাড্রেসটি কপি করুন এবং অ্যাড্রেসের নিচের দিকে স্ক্রল করলে ওই মেইলের একটি টেম্পরারি ইনবক্স পাবেন। যেখানে ঐ ঠিকানায় কোনো মেইল আসলে তা চেক করতে পারবেন।

ধাপ – ৩: মোবাইল Safe Surfer অ্যাপটি ইনস্টল কমপ্লিট হলে অ্যাপটি ওপেন করে টেম্পরারি জেনারেট করা ইমেইলটি দিয়ে সাইন-আপ করুন। সাইন-আপ করার সময় একটি পাসওয়ার্ড চাইবে। এখানে এমন একটি পাসওয়ার্ড দিবেন, যা যেন পরে আর কখনো মনে না থাকে। প্রয়োজনে খাতার পৃষ্টায় একটি পাসওয়ার্ড লিখে তা দিয়ে পৃষ্টাটি ছিঁড়ে ফেলুন। এরপর ঐ মেইলের ইনবক্সে (আপনি যেখানে মেইল জেনারেট করেছেন ওখানে) একটি ওটিপি যাবে সেটা বসান৷

ধাপ – ৪: এবার আপনার মোবাইল থেকে কিছু পারমিশন এলাউ করতে বলবে তা করুন এবং সাথে ফোনের Adminstration এলাউ করতে বললে তা করুন।

এবার ফোনের উপরে লক্ষ্য করুন। এক্সট্রা কোনো আইকন এসেছে কি না। সাধারণত একটি লাল কালারসহ নতুন আইকন দেখতে পাবেন। ব্যাস, এবার আপনি যতই পর্ন ভিডিও সার্চ দেন না কেন বা ওয়েবসাইটে ঢুকার চেষ্টা করেন না কেন তা আর কখনই সম্ভব হবে না। এমনকি চাইলেও আনইন্সটল করতে পারবেন না।

উল্লেখ্য, এই অ্যাপটিতে সাইন-আপ করার পর থেকে আপনার ওয়েব সার্চের একটিভিটি ফলো করবে। এক্ষেত্রে আপনাকে সতর্ক থাকতে হবে। তবে, এটি তুলনামূলক সিকিউর অ্যাপ যা বিশ্বব্যাপী ব্যবহার হচ্ছে, তাই আপনিও নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

কেননা, সামান্য দুনিয়ার সিকিউরিটি হারিয়েও যদি পরকালের শাস্তি থেকে মুক্তি পাওয়া যায়, তাহলে নিঃসন্দেহে সেটাই উত্তম।

নোট: পর্নোগ্রাফি থেকে বাঁচার জন্য একাকিত্ব পরিহার করুন। সর্বদা ভালো কিছু দেখুন, শুনুন আর চেষ্টা করুন সর্বদা কাজে ব্যস্ত থাকার৷

আল্লাহ আমাদের সবাইকে পর্ণগ্রাফির কবল থেকে হেফাজত করুক। আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *