সংগীত শিক্ষার বই PDF Download (All)

সংগীত শিক্ষার বই PDF Download All

গান শেখার অনেক ধরনের বই রয়েছে। যেমন রাগসংগীত হারমোনিয়াম শেখার বই সহ নানান ধরনের বাদ্যযন্ত্র তবলা ইত্যাদি। অনেকে আবার রাগ স্বরলিপি শিখে থাকেন। music learn pdf bangla book.

বইয়ের নাম গান শেখার বই
Author
Publisher
Edition 1st Published, 2013
Number of Pages 220
Country ভারত
পরমেট পিডিএফ ডাউনলোড

গান শেখার বই PDF Download | সংগীত শিক্ষার বই PDF Download :

Click here to download

বাংলা গানের বই PDF Download: মাসী, ছড়ার ইশকুল, রমেশ শীল, ছড়ায় বাঙালী সমাজ ও সং সুকান্ত শিশু-কিশোর সমথ, সংস্কৃতি ও উন্নয়ন, ফণী  জীবন ও রচনা ইত্যাদি নিয়ে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদ।  নি. প্রাবন্ধিক, ফোকলোর গবেষক। আগ্রহের বিষয় ও গবেষণার ধান ক্ষেত্র বাংলার লোকতিহা, লোকসংস্কৃতি, সমাজতত ও ই আশির দশকে আয়োজিত বাংলা একাডেমীর আন্তর্জাতিক ফোকলোর আওতায় প্রশিক্ষণ নেন।

ফোকলোর আকার্ইিভস্‌ : মৌধিক সাহিত্যের ত 5 কাজটি নকইয়ের দশকে ফোকলোরে তত্ব-পদ্ধতি ব্যবহারকারী গবেষক আব্দুল হাফিজের সঙ্গে করেন। বিভিন্ন বিষয়ের উপর তার অনেকগুলো গবেষণীধর্মী নিবন্ধ/পবন্ধ প্রকাশিত হয়েছে। প্রকাশিত গ্রন্থের সংখ্যা চৌদদ। এগুলোর মধ্যে রয়েছে _ ফোকলোর সংকলন মেয়েলীগীত; লোককাহিনী: লোক উৎসবে এতিহাচেতনা, একুশের প্রবন্ধ : ফোকলোর, লোকশিল্প এলবাম (যৌথ), বাংলা একাডেমী গণপরিষদ ইত্যাদি। বর্তমানে বাংলা একাডেমীর পরিচালক পদে কর্মরত।  সাইমন জাকারিয়া  নিষ্ঠাবান ফোকলোর গবেষক, কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক। নিজের চেষ্টা ও শ্রমের মাধ্যমে তিনি ফিনডওয়ার্কে নতুন নতুন উপাদানকে উপস্থাপন করছেন। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সেমিনারে বাংলাদেশের ফোকলোর বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেছেন। তীর উল্লেখযোগ্য গবেষণাগ্রন্থ : পরণমহি বঙ্গমাতা (৪টি), প্রাচীন বাংলার বুদ্ধ নাটক, বাংলাদেশের লোকনাটক : বিষয় বাংলা সাহিত্যের অলিখিত ইতিহাস  (যৌথ) ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *