আত্ম উন্নয়নমূলক বই PDF Download (All)

আত্ম উন্নয়নমূলক বই pdf

Self improve and Motivational Books Pdf in Bangla : আত্ম উন্নয়নমূলক বই PDF Download লিংক এর ভান্ডার:

দ্য পাওয়ার অব ইউর সাবকনশাস মাইন্ড Pdf |the power of subconscious mind Bangla Pdf

রিচ ড্যাড পুওর ড্যাড বই Pdf | Rich dad poor dad bangla pdf download

থিংক অ্যান্ড গ্রো রিচ pdf | Think and Grow Rich Bangla pdf

Click  Here To Download

তুমি ও জিতবে Pdf | you can win bangla pdf

Click Here To Download

দ্যা আর্ট অফ থিংকিং ক্লিয়ারলি Pdf  |the art of thinking clearly Bangla Pdf

Click Here  To  Download

প্রতিপত্তি ও বন্ধু লাভ Pdf |Protipotti O Bondhu Lav Bangla Pdf

Click Here To  Download

মাইন্ড রিডার Pdf | mind reader bangla pdf

Click Here  To  Download

মস্তিষ্কজাত অপার সম্ভাবনাকে কাজে লাগিয়ে ব্যক্তিগত সফলতার সাথে সাথে মানবজাতিকে উপকৃত করাই ক্যারিয়ার ভাবনার মূল উদ্দেশ্য। ক্যারিয়ার শিক্ষা এবং প্রশিক্ষণের সাথে সম্পর্কিত বিষয়। যেখানে আনুষ্ঠানিক শিক্ষা কিংবা প্রশিক্ষণ নেই, ক্যারিয়ার সেখানে অনুপস্থিত। এ কারণে অশিক্ষিত একজন কৃষক এবং শিক্ষিত একজন কৃষিবিদ যখন কৃষিকে জীবিকা অর্জনের ক্ষেত্র হিসেবে অবলম্বন করেন, তখন কৃষকের জন্য কৃষি পেশা হলেও কৃষিবিদের জন্য তা ক্যারিয়ার । তাছাড়া, ক্যারিয়ার অর্থ শুধু পেশা নয়, পেশার অতিরিক্ত ব্যক্তির সহজাত গুণাবলী, জীবনের লক্ষ্য, উচ্চাকাজ্ষা, লালিত বিশ্বাস ও আদর্শ, সন্তুষ্টি মানবিক দায়িত্ব, পদোন্নতি, অর্থ প্রাপ্তি ইত্যাদি বিষয়গুলো ক্যারিয়ারে ওতপ্োতভাবে অন্তর্ভৃক্ত। বর্তমানে পেশাদারিত্রে প্রফেশনাল জীবন এর সাথে বৈশ্বিক চেতনা সংযুক্ত হওয়ায় ক্যারিয়ার ভাবনায় আসছে বন্থামাত্রিক পরিবর্তন ৷

ক্যারিয়ার এর আভিধানিক অর্থ- জীবনের-অগ্রগতি, জীবনায়ন, বিকাশক্রম, জীবিকা অর্জনের উপায় বা বৃত্তি ইত্যাদি । ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল ডিকশনারি ইংলিশ এ ক্যারিয়ারের যে সংজ্ঞা প্রদান করা হয়েছে তা হলো- “শিক্ষা বা প্রশিক্ষণের ভিত্তিতে অর্জিত এমন এক কর্ম যেখানে ব্যক্তির সমগ্র কর্মজীবনে গুণগত এবং অভিজ্ঞতা সম্পর্কিত উত্তরোত্তর সমৃদ্ধি আসে, দায়িত্বের ব্যাপকতা বৃদ্ধি পায় এবং জীবন যাপনে পর্যাপ্ত অর্থের ও পদোন্নতির নিশ্চয়তা থাকে ।”

তবে ক্যারিয়ার অর্জনে একটি সুস্পষ্ট ও সুউচ্চ টার্গেট মানুষের সাধনা ও গতিকে বহুগুণ বাড়িয়ে দিতে পারে । কাজ্কিত ক্যারিয়ার অর্জনে এই টার্গেট’ যে অন্যতম প্রধান প্রভাবক ক্যারিয়ার-সফল বহু বিখ্যাত ব্যক্তির জীবন থেকে তা প্রমাণিত। এক কাঠুরিয়ার ছেলে সুউচ্চ স্বপ্ন দেখেছিল সে আমেরিকার প্রেসিডেন্ট হবে । সাধনার বলে তিনিই হয়েছিলেন আব্রাহাম লিংকন। বিশ্ববিজয়ী এক অনন্য বীর জুলিয়াস সিজার বলতেন, “অধিকাংশ মানুষ বড় হতে পারে না, কারণ সে সাহস করে আকাশের মত সুউচ্চ টার্গেটের দিকে তাকাতে পারে না।”

Leave a Reply

Your email address will not be published.