নন মার্কেটারদের জন্য মার্কেটিং Pdf

d নন মার্কেটারদের জন্য মার্কেটিং pdf
itleনন-মার্কেটারদের জন্য মার্কেটিং pdf
Author
Publisher
Edition1st Published, 2021
Number of Pages192 , credit: Himel Dhali
Countryবাংলাদেশ
Languageবাংলা
নন-মার্কেটারদের জন্য মার্কেটিং” বইটা পড়ে ফেললাম। এক কথায় বলতে গেলে অসাধারন বই। আমি ব্যক্তিগতভাবে এইরকম একটি বইয়ের সন্ধানে ছিলাম, যেখানে মার্কেটিং বেইজড বিভিন্ন সনামধন্য কোম্পানির কেইস স্টাডি খুব সুন্দর করে বর্ণনা করা থাকবে। যারা মার্কেটিং মেজর এ পড়াশোনা করছেন, তাদের জন্য এটি মাস্ট রিড বই বলতে চাই আমি। বিশ্ববিদ্যালয়ের ক্লাসগুলাতে মার্কেটিং বই থেকে জাস্ট কনসেপ্টগুলা পড়ানো হয়, কিন্তু মার্কেটিং বুঝার জন্য সবচাইতে বেস্ট ওয়ে হলো কন্সেপ্টের সাথে সাথে এই কেইস স্টাডিগুলো ভালোমত বুঝা, যেটা অনেক ক্ষেত্রেই শিক্ষকেরা গুরুত্ব দেন না। কেইস স্টাডির সাথে কন্সেপ্টগুলা রিলেট করতে পারলে মার্কেটিং এর আসল মজা অনুভব করা যায়। মার্কেটে জায়ান্ট কোম্পানিগুলো কিভাবে একে অপরকে কৌশল দিয়ে বোকা বানায়, কিভাবে কাস্টমার ছিনিয়ে নেয়, সেগুলো বুঝতে হলে কেইস স্টাডি পড়তে হবে।একাডেমিক বইগুলাতে যেসব কেইস স্টাডি থাকে, সেগুলো প্রায় সবই বিদেশি কন্টেক্সটে লিখা, যা অনেক সময়েই ছাত্ররা বুঝতে পারে না। তাই সোজা ভাবে বলতে গেলে, যাদের বিভিন্ন কোম্পানির কেইস স্টাডি নিয়ে জানার আগ্রহ আছে,(দেশীয়+বিদেশি) তারা এই বইটা পড়ে দেখতে পারেন। আশা করছি হতাশ হবেন না।এই বইতে এমন কিছু কোম্পানির কেইস স্টাডি নিয়ে আলোচনা করা হয়েছে, যেগুলো পড়লে রীতিমত সারপ্রাইজ হওয়া লাগে।
যাইহোক, এই বইয়ের লেখকের প্রতি আমার ব্যক্তিগতভাবে অনুরোধ থাকবে, বাংলাদেশে মার্কেটিং এ অধ্যয়নরত ছাত্রদের জন্য এই ধরনের বই আরো অনেক দরকার। আশা করব ভবিষ্যতে আপনার কাছ থেকে আমরা আরো এই ধরনের কেইস স্টাডি ভিত্তিক বই পাবো। লেখকের জন্য শুভকামনা।
 
বিঃদ্রঃ যারা মার্কেটিং ফিল্ডের বাইরের লোকজন, তারাও পড়তে পারেন যদি বিভিন্ন কোম্পানির সফল হবার কৌশল, মার্কেটে বড় কোম্পানিগুলোর কম্পিটিশন কিভাবে করে এসব বিষয়ে জানতে চান। ভালোই লাগবে আশা করি.

non-marketerder-jonno-marketing-pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *