নেমেসিস মোহাম্মদ নাজিম উদ্দিন Pdf download

s নেমেসিস মোহাম্মদ নাজিম উদ্দিন pdf download
বইয়ের নাম: নেমেসিস।
লেখক: মোহাম্মদ নাজিম উদ্দীন।
প্রকাশনী: বাতিঘর প্রকাশনী।
ব্যক্তিগত রেটিং: ৮/১০
Nemesis Mohammad Nazim Uddin PDf book Review:
কাহিনী সংক্ষেপ: দেশের জনপ্রিয় লেখক জায়েদ রেহমান খুন হয়ে যায়। যার প্রাইম সাসপেক্ট হয় লেখকের

দ্বিতীয় স্ত্রী আর তার গোপন প্রেমিক। তাদের দুজনকে গ্রেফতার করে সিটি হোমিসাইড ইনভেসটিগেটর জেফরি বেগ ভাবে যে কেস সলভ হয়ে গেছে। সে নিশ্চিত হয়ে যায় যে জায়েদ রেহমানের দ্বিতীয় স্ত্রী আর তার গোপন প্রেমিকই তাকে খুন করেছে।কিন্তু আস্তে আস্তে তার হাতে আসতে থাকে নতুন নতুন ক্লু। সে বুঝতে পারে কেস তো সলভ হয়নি উলটো সে আস্তে আস্তে রহস্যের কানাগলিতে ঢুকে পড়ছে। আস্তে আস্তে সে খুনিকে খুঁজে বের করে ফেলে।

সে কী খুনিকে কিভাবে খুঁজল কিংবা শেষে কী খুনিকে ধরতে পারবে না তার হাত ফসকে বেরিয়ে যাবে? জানতে হলে আপনাকে পড়তে হবে মোহাম্মদ নাজিম উদ্দিন এর কন্ট্রাক্ট উপন্যাসটি।
পাঠক প্রতিক্রিয়া: মোহাম্মদ নাজিম উদ্দীন বাংলাদেশের একজন অন্যতম থ্রিলার লেখক। প্রথম দিকে উনি অনুবাদ বই লিখতেন। পরে আস্তে ধীরে মৌলিক থ্রিলারে হাত দেয়া শুরু করেন। তার লেখা এই পর্যন্ত সব গুলো মৌলিক থ্রিলারই বাংলা সাহিত্যে একেকটা রত্ন।
এই বইটি উনার তৈরি বেগ-বাস্টার্ড সিরিজের প্রথম বই। যেখানে জেফরি বেগ সিটি হোমিসাইডের একজন ইনভেস্টিগেটর আর বাস্টার্ড একজন পেশাদার খুনি। এই পর্যন্ত এই সিরিজের মোট পাঁচটি বই বের হয়েছে।
যাই হোক আপনি যদি বইটা একবার পড়া শুরু করেন তবে আস্তে আস্তে আপনি গল্পের মাঝে ঢুকে যাবেন। রহস্য আপনাকে আঁকড়ে ধরবে চারদিক থেকে।
আমার কাছে উপন্যাসের মূল চরিত্র জেফরি বেগকে খুব ভালো লেগেছে। খুব ভালো বুদ্ধিদীপ্ত এক চরিত্র। যেমন তার মেধা তেমন তার কৌশল। বাস্টার্ড কেও খুব ভালো লেগেছে। দুজনে প্রায় সমপরিমাণ বুদ্ধীমান তাই গল্পে ঘটা তাদের মাঝে ছোটোখাটো যুদ্ধটা প্রায় হাড্ডাহাড্ডিই হয়েছে বলা যায়। আর এ জিনিসটাই আমার কাছে বেশ ভালো লেগেছে।
পুরো বইতে মেদ ছিলই না বলা যায়। তবে অনেক স্থানের সহজ সহজ বানান ভুলগুলো দৃষ্টি কটু লেগেছে। অনেক স্থানে তিনি বিরাম চিহ্নও সঠিক স্থানে ব্যবহার করেননি।
তবে পুরো বই জুড়ে সহজ কিন্তু আকর্ষণীয় শব্দের বিচরণ রয়েছে। যা সবাইকে মুগ্ধ করতে বাধ্য।
হুমায়ূন প্রেমিদের কিছুটা রাগ হলেও হতে পারে, কেন তা বলব না। শুধু কী লেখকই রহস্য রাখবে? আমরা কী দোষ করেছি।
মোটকথা পুরো বইটা আমি খুব উপভোগ করেছি এবার আপনার পালা বইটিতে ডুব দেয়ার।

Leave a Reply

Your email address will not be published.