সোনালী ব্যাংক জব সার্কুলার ২০২১ – Sonali Bank Job Circular 2021

Sonali Bank Job Circular 2021 সোনালী ব্যাংক জব সার্কুলার ২০২১

Sonali Bank Job Circular 2021 : সোনালী ব্যাংক জব সার্কুলার ২০২১ সম্পর্কিত তথ্য বিস্তারিত-

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভূক্ত সোনালী ব্যাংক লিমিটেড-এ “জেনারেল ম্যানেজার (২য় গ্রেড, বেতন স্কেল ৬৬০০০/–৭৬৪৯০) এর ১টি শূন্য পদে সরাসরি নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতির জন্য নিম্নবর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

  • প্রতিষ্ঠানের নাম(Name of Organization): সোনালী ব্যাংক কর্তৃপক্ষ
  • শিক্ষাগত যোগ্যতা(Educational Qualification) ও অভিজ্ঞতা: (ক) যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণির(সমমানের সিজিপিএ) স্নাতক(সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রী এবং অন্যান্য একাডেমিক পরীক্ষার যে কোন একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি (সমমানের সিজিপিএ) থাকতে হবে। তবে কোন পরীক্ষায় তৃতীয়শ্রেণি বা বিভাগ গ্রহণর যোগ্য হবে না;
    (খ) ফিন্যান্স, ব্যাংকিং, অর্থনীতি, একাউন্টিং, এসিএ, এফসিএ, এসিএমএ, এফসিএমএ, এমবিএ ডিগ্রীধারীগণ অগ্রাধিকার পাবেন.
    (গ) ব্যাংকিং ডিপ্লোমার উভয় পর্বে উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটার স্কীল সম্পন্ন হতে হবে;
    (ঘ) ডেপুটি জেনারেল ম্যানেজার বা সমমান এবং/বা তদুর্ধ্ব পদে ৩(তিন) বছরের চাকুরীসহ ১৪(চৌদ্দ) বছরের ব্যাংকিং অভিজ্ঞতা থাকতে হবে.
  • পদের নাম(Post name): জেনারেল ম্যানেজার
  • পদের সংখ্যাঃ ১টি পদে নিয়োগ দেবে।
  • (Salary)বেতনঃ টাকা ৬৬০০০/- ৭৬৪৯০/-
  • বেতন স্কেল ও গ্রেড:  জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।
  • আবেদনের শুরুর তারিখঃ ২৩ মে ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
  • (application Deadline)আবেদনের সময়সীমাঃ ২০ জুন ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।
  • আবেদনের মাধ্যমঃ আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। (ডাকযোগের মাধ্যম)
  • আবেদনের ঠিকানা(Apply Online) here: caab.teletalk.com.bd
  • Apply Fee: As per circular
  • For more Details Visit(Official Website): caab.portal.gov.bd
  • Job Type/ Category:  Government Jobs Circular, নিয়োগকৃত প্রার্থীর চাকরিকাল, অবসর গ্রহণ ও আনুতােষিক(গ্রাচুইটি) সুবিধা প্রচলিত বিধি-বিধানের আলোকে সােনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ সুবিধাদি কর্তৃক নির্ধারিত হবে।
  • আবেদন প্রার্থীগণঃ  নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবে, যারা ৮ম শ্রেণী/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ, ওইসব প্রার্থীদের আবেদনের সুযোগ রয়েছে।
  • Age Limit: বয়স (০৮/০৬/২০২১ তারিখে) : সর্বোচ্চ ৫৫ বছর।
  • Job Location: any where in Bangladesh
  • Source: Online

So check more information below:

সোনালী ব্যাংক জব সার্কুলার ২০২১ বিজ্ঞপ্তি

১। বিদেশী ডিগ্রীধারী প্রার্থী: প্রার্থী ‘O’ Level ও ‘A’ Level পাশ হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বাের্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী প্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রী ও ফলাফলের (শ্রেণি/ বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বাের্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

২। গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং শিম/শাঃ১১/৫- ০১(অংশ)/৫৮২ ও শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুসরণ করা হবে।

৩। আগ্রহী প্রার্থীগণকে আগামী ০৮/০৬/২০২১ তারিখের মধ্যে মহাব্যবস্থাপক, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয় (২য় সংলগ্নী ভবন ১৭তম তলা), ঢাকা বরাবর আবেদন প্রেরণ করতে হবে। এছাড়াও বাংলাদেশ ব্যাংক ৩০ তলা ভবনের নিচে ইনক্রোজারে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের নামে রক্ষিত বাক্সে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদন জমা দিতে পারবেন, নির্দিষ্ট তারিখের পরে কোন আবেদন জমা দেয়া হলে তা বাতিল বলে গণ্য হবে।

8। আবেদন ফি এর পরিমাণ: আবেদনকারী প্রার্থীগণকে যে কোন সিডিউল ব্যাংক হতে মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক ও সদস্য-সচিব, বিএসসি, বাংলাদেশ ব্যাংক বরাবরে ইসকৃত (অফেরতযােগ্য) টা, ২০০/-(টাকা দুইশত মাত্র)-এর পে-অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদন পত্রের সাথে জমা দিতে হবে।

৫। আবেদনের সাথে নিম্নে বর্ণিত সনদপত্র/কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ
ক) সদ্য তােলা পাসপাের্ট আকারের ৩(তিন) কপি রঙিন ছবি;
খ) সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র ও মার্কশীট ট্রিান্সক্রিপ্ট এর কপি;
গ) অভিজ্ঞতার প্রত্যয়নপত্রের/সনদপত্রের কপি;
ঘ) স্ব-স্ব স্থায়ী ঠিকানার সমর্থনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কমিশনার/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদপত্রের কপি।

৬। চাকুরীরত প্রার্থীদেরকে স্ব-স্ব নিয়ােগকারী কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে আবেদন প্রেরণ করতে হবে।

৭। অসম্পূর্ণ/ভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোনাে প্রকার যােগাযােগ ব্যতিরেকেই বাতিল করা হবে।

৮। প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৯। সােনালী ব্যাংক লিমিটেড প্রার্থীর নিয়ােগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।

pdf আকারেঃ দেখুন

Leave a Reply

Your email address will not be published.