গুচ্ছ প্রশ্নব্যাংক PDF Download (Full)

book গুচ্ছ প্রশ্নব্যাংক PDF Download

বইঃ গুচ্ছ প্রশ্নব্যাংক PDF Download

টাইপঃ ভার্সিটি এডমিশন বই

gucco challenge – PDF Download


আরো পড়ুন-

বই: যে জীবন আসমানের।
লেখক: ওমর শাহ।
প্রকাশনী: পড়প্রকাশ Poroprokash
পৃষ্ঠা: ১২৭ পৃষ্ঠা।
মুদ্রিত মূল্য: ২০০ টাকা।

বুক রিভিউ মানে সংক্ষেপে বইয়ের এমন এক বিশেষত্ব তুলে ধরা যা পাঠ করার মাধ্যমে একজন পাঠকের মনে বইটি পড়ার কৌতূহল জন্ম নেয়।

তেমনি এমনি এক কৌতূহল নিয়ে পড়তে শুরু করেছিলাম ‘যে জীবন আসমানের’ বইটি। একজন আদর্শ পাঠকের দায়িত্বানুসারে বেশ কিছু চমৎকার এবং কিছু অশ্রেয় দিক চোখে পড়লো। প্রতিটি অক্ষর,বাক্য,পৃষ্ঠা নিখুঁতভাবে পড়ে বইটির আপাদমস্তক বুঝে এর সম্পর্কে আমার কিছু সামান্য উপলব্ধি তুলে ধরছি।

বুক রিভিউ: ‘জীবনের অর্থ খোঁজার জন্য’ আমাদের এই ক্ষণকালের জীবনে কতোই না আয়োজন। কতো লোভ-লালসা, চাকচিক্যতা এর পরতে পরতে জড়িয়ে আছে।

তাইতো, জীবনের অর্থ একেক জনের কাছে একেক রকম। কারও কাছে এক মুঠো ভাত যোগানোর নাম জীবন। কারও কাছে সন্তানদের মানুষ করার নাম জীবন। কারও কাছে সম্পদের প্রাচুর্য গড়ে তোলার নাম জীবন। কারও কাছে বিলাসিতার নাম জীবন।

আচ্ছা, এই জীবন নিয়ে যে আমাদের এতো আয়োজন। জীবনের সৌন্দর্যটা এতো প্রয়োজন। আমরা কী একবারও কল্পনা করে দেখেছি যে, “আজ মৃত্যু হলে কাল কী হবে এই জীবনের”? তাহলে কী করে শুধু লোভ-লালসা, চাকচিক্যতা, সম্পদের প্রাচুর্যতা জীবনের অর্থ হয়ে দাঁড়ায়?”

লেখক ওমর শাহ্ খুব সুন্দরকরে কুরআন এবং হাদিসের আলোকে এই জীবনের অর্থ বর্ণনা করেছেন। বিশ্বপরিচালক মহান সৃষ্টিকর্তা পৃথিবী সৃষ্টির সময় মানবজাতিকে জানিয়ে দিলেন,
“নিশ্চয় আল্লাহর মনোনীত সবচেয়ে সুন্দর এবং পরিপূর্ণ জীবনব্যবস্থাই হলো ইসলাম।”
এটিই জীবনের গাইডলাইন। এ বিধান মানাই মানুষের জীবনের লক্ষ্য হওয়া উচিত। আর যারা সৃষ্টিকর্তার আদেশ-উপদেশ মেনে চলবে তারাই জীবনে সফলতা অর্জন করতে পারবে। তাই জীবনকে জানতে চাইলে যেতে হবে ইসলামের ছায়াতলে যা আমাদের একমাত্র পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। সেখানে মহান আল্লাহ মানবজাতির সবকিছুর সমাধান দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.