মেপে হাসুন চেপে হাসুন Pdf Review

হাসুন চেপে হাসুন রম্য গল্পের বই

 

Titleমেপে হাসুন চেপে হাসুন
Author
Publisher
ISBN9789848069530
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
formatepub, MOBI, Pdf free Download(পিডিএফ ডাউনলোড)

mepe-hasun-chepe-hasun PDf Review:

ইজ্জত !
প্রেমিক বন্ধু মামুন। ললনা দেখলেই নিত্য যার হৃদয় গহিনে ভালোবাসার আগুন জ্বলে ওঠে। কিন্তু সেই আগুনে জ্বলে পুড়ে সে মরে না। ছাইও হয় না। তার ভালোবাসার আগুন ক্ষণস্থায়ী। কিছুক্ষণ বাদে সে আগুন আবার নিভেও যায়। তবে এই স্বল্প দৈর্ঘ্য সময়ের মধ্যে সে ললনাদের উদ্দেশ করে ভালোবাসার পঙ্ক্তি আওড়ায়। লাজ লজ্জার বালাই নেই তার। বেশিরভাগ ক্ষেত্রে প্রত্যাখ্যাত হয়। এরপর ললনা দর্শনে পুনরায় তার হৃদয়ে অগ্ন্যুৎপাত শুরু হয়। আবারও সেই ভালোবাসার কাব্যমালা। আবারও সেই অগ্নির ধপ করে নিভে যাওয়া।
তার এমন আচরণে অন্য কেউ না হোক আমি বড় নাখোশ। কারণ মামুন মাঝে মাঝে তার পঙ্ক্তি নিবেদনের সময় আমাকে সাক্ষ্য হিসেবে একটু দূরে বসিয়ে রাখে। তার ভয় হয় কখনও যদি আক্রমণের শিকার হয় আমি তার ইজ্জত রক্ষা করে নিয়ে আসব। বন্ধু হিসেবে আমার ওপর তার এইটুকু অধিকার অবশ্যই আছে।
একদা এক বিয়ে বাড়িতে এক ললনাকে দেখে মামুনের হৃদয়ে আবারও আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে উঠল। সে হন্ত্য দন্ত্য হয়ে এদিক-সেদিক ছুটে আমাকে খুঁজতে লাগল। অবশেষে হাঁপাতে হাঁপাতে আমাকে টেনে পুকুর পাড়ে নিয়ে দাঁড়াতে বলে আবারও ছুটে চলে গেল। আমি ঠায় দাঁড়িয়ে রইলাম। এসব আমার কাছে নতুন কিছু না। আমি জানি একটু পর সে হাতে পায়ে ধরে সেই ললনাকে এখানে নিয়ে আসবে আর ভালোবাসার কাব্যমালা শুনাবে।
স্বাভাবিকভাবে ঘটলও তাই। আমি পাশে দাঁড়িয়ে, আর সে কাব্যমালা উড়িয়ে যাচ্ছে। কিছুক্ষণ বাদে মামুনের পঙ্ক্তি শেষ হল। এবার প্রত্যাখ্যানের পালা। কন্যা একটু হেসে বলে উঠল, ‘মামুন ভাই, আপনি আমাকে চিনতে পারেননি! আমি মুক্তার ছোট বোন। আপনি এই একই কবিতা আমার বড় আপু মুক্তাকেও শুনিয়েছিলেন!’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *